বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

বাইডেনপুত্রের বিরুদ্ধে এবার কর ফাঁকির মামলা

বাইডেনপুত্রের বিরুদ্ধে এবার কর ফাঁকির মামলা

স্বদেশ ডেস্ক:

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের নামে আরেকটি ফৌজদারি মামলা হয়েছে। ট্যাক্স ফাঁকির বিরুদ্ধে এ মামলা করেছেন দেশটির ফেডারেল প্রসিকিউটররা। এর আগে সেপ্টেম্বরে তার বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র মামলা হয়েছে। খবর বিবিসির।

হান্টার বাইডেনের বিরুদ্ধে বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়ার আদালতে ট্যাক্স জালিয়াতির মামলায় নয়টি অভিযোগ আনা হয়েছে। এসব অভিযোগে বলা হয়েছে, তিনি ২০১৬-১৯ সাল পর্যন্ত তিন বছরে ফেডারেল ট্যাক্সে কমপক্ষে ১.৪ লাখ ডলার জালিয়াতি করেছেন।

নয়টি অভিযোগের মধ্যে তিনটি অপরাধ সংঘটিত করেছেন তিনি আর ছয়টি অপকর্মের চেষ্টা করেছেন। এর মধ্যে ট্যাক্স পরিশোধে ব্যর্থতা, মিথ্যা ট্যাক্স রিটার্ন এবং কর ফাঁকি রয়েছে।

ফেডারেল প্রসিকিউটর সূত্র জানিয়েছে, ট্যাক্স জালিয়াতি মামলায় দোষী সাব্যস্ত হলে প্রেসিডেন্টপুত্র হান্টারের ১৭ বছরের কারাদণ্ড হতে পারে।

ক্যালিফোর্নিয়ায় দায়ের করা ৫৬ পৃষ্ঠার অভিযোগে প্রসিকিউটররা বলেছেন, প্রেসিডেন্টপুত্র তার অর্থ মাদক, বিনোদন, গার্লফ্রেন্ডস, বিলাসবহুল হোটেল, বিদেশী গাড়ি, পোশাকসহ সবখাতে ব্যয় করেছেন, শুধু করের অর্থ পরিশোধ করেননি।

মার্কিন ফেডারেল বিচার বিভাগের স্পেশাল কাউন্সেল ডেভিড ওয়েইস ইয়েল-শিক্ষিত আইনজীবী হান্টারের বিষয়ে তদন্ত করছেন। এমনকি ২০১৯ সাল থেকে হান্টার কোকেন আসক্ত বলেও অভিযোগ ওঠেছে।

৫৩ বছরের হান্টারের বিরুদ্ধে এর আগে গত সেপ্টেম্বরে নিজ রাজ্য ডেলাওয়ারে আগ্নেয়াস্ত্র মামলা হয়েছে। ওই মামলায় যদিও নিজেকে নির্দোষ দাবি করেছেন তিনি।

নতুন করে মামলার বিষয়ে হোয়াইট হাউসের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে হান্টার বাইডেনের আইনজীবী অ্যাবে লোয়েল বলেছেন, এসব মামলা উদ্দেশ্যপ্রণোদিত। যদি হান্টারের নামের শেষ অংশ বাইডেন ব্যতীত অন্য কিছু হত, তবে ডেলাওয়্যার ও ক্যালিফোর্নিয়ায় এসব মামলার নামই উঠতো না।

হান্টার বাইডেনের বিরুদ্ধে এ মামলা করা হলো, যখন মার্কিন কংগ্রেসে সংখ্যাগরিষ্ঠ বিরোধীদল রিপাবলিকানরা তার বাবা প্রেসিডেন্ট বাইডেনের বিরুদ্ধে অভিশংসন তদন্তের প্রক্রিয়া শুরু করেছেন। আর অভিশংসন অভিযোগের মধ্যে তার ছত্রছায়ায় ছেলে হান্টারের ব্যবসায়িক লেনদেনে অনিয়ম ও কর ফাঁকির অভিযোগও রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877